২০২২-২০২৩ করবর্ষে করদাতারা BDTax থেকে যে নতুন পরিষেবা গুলো পেতে যাচ্ছেন

/, Tax Filing, Tax return/২০২২-২০২৩ করবর্ষে করদাতারা BDTax থেকে যে নতুন পরিষেবা গুলো পেতে যাচ্ছেন

২০২২-২০২৩ করবর্ষে করদাতারা BDTax থেকে যে নতুন পরিষেবা গুলো পেতে যাচ্ছেন

২০২১-২০২২ আয় বর্ষের আয়কর রিটার্ন জমা দেয়ার সময় শুরু হয়েছে ১ লা জুলাই, ২০২২ থেকে। ২০২০-২০২১ করবর্ষ থেকে জাতীয় রাজস্ব বোর্ডের নিয়ম অনুসারে প্রত্যেক টিআইএনধারীর জন্যই আয়কর রিটার্ন দাখিল করা বাধ্যতামূলক করা হয়েছে। তাই নির্ধারিত সময়ের মধ্যে আয়কর রিটার্ন দাখিল না করলে দিতে হবে জরিমানা।

আয়কর রিটার্নে কর গণনা করা এবং পূর্ণাঙ্গ একটি আয়কর রিটার্ন সঠিকভাবে প্রস্তুত করা অত্যন্ত জটিল এবং সময় সাপেক্ষ ব্যাপার। কেননা আয়কর রিটার্ন প্রস্তুত করতে গেলে আয়কর আইনের বিভিন্ন ধারা এবং বিধি সম্পর্কে জানতে হয়। এ সকল নিয়মের ভুল প্রয়োগে আয়কর রিটার্নটি অডিটের আওতায় চলে আসতে পারে। এই ধরনের ঝামেলা খুব সহজে এড়াতে করদাতা BDTax এর স্বয়ংক্রিয় সফটওয়্যার ব্যবহার করে ঘরে বসে, খুব সহজে, অল্প সময়ে এবং কম খরচে প্রস্তুত করতে পারেন আয়কর রিটার্ন। আয়, সম্পদ, দায় এবং ব্যয়ের ঘরে আর্থিক তথ্য দিলেই স্বয়ংক্রিয়ভাবে প্রস্তুত হয়ে যাবে আয়কর রিটার্ন। এছাড়াও প্রতি বছরের মতো এবারও অর্থ আইন পাশ হওয়ার পর BDTax – এর সফটওয়্যার আপডেট করা হয়েছে এবং স্বনামধন্য ট্যাক্স ফার্ম দিয়ে সম্পূর্ণ সফটওয়্যারটি অডিট করানো হয়েছে যাতে করদাতার আয়কর রিটার্নটি স্বচ্ছ এবং সঠিক হয়। 

আপনি জেনে আনন্দিত হবেন যে, আয়কর রিটার্ন প্রস্তুত প্রণালী সহজতর করতে এবং সেবার মান বৃদ্ধির নিরলস প্রচেষ্টার ধারাবাহিকতায় ঢাকা মেট্রোর করদাতাদের জন্যে এই প্রথমবারের মত আমরা নিয়ে এসেছি  বিডিট্যাক্স মোবাইল অ্যাপ। অ্যাপটি ডাউনলোডের পরে রেজিস্ট্রেশন বা লগ ইন করে নির্ধারিত ফী পরিশোধ এবং ডকুমেন্ট আপলোডের মাধ্যমে অভিজ্ঞ আয়কর বিশেষজ্ঞের দ্বারা করদাতারা তাদের আয়কর রিটার্ন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। অর্থাৎ ঢাকা মেট্রোর করদাতারা নির্ধারিত ফী পরিশোধ করে শুধুমাত্র ডকুমেন্টস আপলোড করবেন। অতঃপর আমাদের অভিজ্ঞ আয়কর বিশেষজ্ঞ আয়কর রিটার্ন প্রস্তুত করবেন এবং বিডিট্যাক্স টিম রিটার্ন দাখিল করে প্রাপ্তিস্বীকার পত্র ইমেইল এবং কুরিয়ার যোগে করদাতাদের ঠিকানায় পাঠিয়ে দিবে। এককথায়, ঢাকা মেট্রোর করদাতাদের আয়কর রিটার্ন প্রস্তুত, জমা প্রদান এবং প্রাপ্তিস্বীকার পত্র সংগ্রহ করা  নিয়ে আর কোনো চিন্তা করতে হবে না। 

BDTax করদাতাদের সেবা প্রদানে সর্বদা আন্তরিক এবং সেবা প্রদানের গুণগত মান সমুন্নত রাখতে নিরলস ও আপোষহীন। এরই ধারাবাহিকতায় সেবার মান বৃদ্ধির সাথে যোগ হচ্ছে স্বল্প খরচে নতুন পরিষেবা। আয়কর বিশেষজ্ঞদের ২৪/৭ সাপোর্ট থাকার কারণে BDTax এর সফটওয়ারে আয়কর রিটার্ন প্রস্তুত কালে করদাতারা সার্বক্ষণিক সহযোগিতা পাবেন। এছাড়াও যে কোনো করদাতা চাইলে BDTax এর দক্ষ এবং অভিজ্ঞ আয়কর বিশেষজ্ঞদের দ্বারা আয়কর রিটার্ন রিভিউ করিয়ে নিতে পারবেন।

By | 2022-08-02T11:11:34+00:00 August 2nd, 2022|Income Tax, Tax Filing, Tax return|0 Comments

About the Author:

Leave A Comment

*


Notice: Undefined offset: 0 in /var/www/blog-bdtax/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924
Shares
error: Content is protected !!