২০২০-২০২১ করবর্ষে করদাতারা bdtax.com.bd থেকে যে নতুন পরিষেবা গুলো পেতে যাচ্ছেন।

/, Uncategorized/২০২০-২০২১ করবর্ষে করদাতারা bdtax.com.bd থেকে যে নতুন পরিষেবা গুলো পেতে যাচ্ছেন।

২০২০-২০২১ করবর্ষে করদাতারা bdtax.com.bd থেকে যে নতুন পরিষেবা গুলো পেতে যাচ্ছেন।

গত ০১ জুলাই ২০২০ থেকে অর্থ আইন ২০২০ কার্যকর হয়েছে। এর ফলে ব্যক্তি করদাতাদের কর গণনায় উল্লেখযোগ্য কিছু পরিবর্তন হয়েছে। যেমন, করমুক্ত আয়ের সীমা ২.৫ লাখ টাকা থেকে বেড়ে ০৩ লাখ টাকা করা হয়েছে। এবং কর হার ১০% থেকে কমে ০৫% থেকে গণনা শুরু হবে। পরিবর্তন এসেছে কর ধাপেও।এই তিনটি পরিবর্তন একজন ব্যক্তি করদাতার কর গণনায় প্রভাব পড়বে।কয়েক বছর ধরেই করমুক্ত আয়ের সীমা বাড়ানোর দাবি করে আসছিলেন করদাতারা। কিন্তু গত ০৫ বছর ধরে তাদের সে দাবি উপেক্ষিতই থেকে যায়।

কিন্তু এবার করোনাভাইরাসের কারনে মানুষের আয় যখন কমে আসে বা বন্ধ হয়ে যায় তখন এই দাবি আরো জোড়ালো হয়। এবং সরকারও তাতে সাড়া দেয়। এর ফলে একজন ব্যক্তি করদাতার করের পরিমান হ্রাস পাবে।  

কিন্তু এই কর গণনা সব সময়ই একটি জটিল বিষয়। সব আয় যেমন কর গণনায় আসে না আবার যে আয় কর গণনায় আসে তা থেকে আবার কিছু অংশ বাদ যায়। আবার কিছু আয়ের উপর পৃথক হারে কর গণনা করতে হয়।

এতোসব ঝামেলা যাতে একজন করদাতার না হয় সেজন্যই bdtax.com.bd একটি সহজ এবং সাশ্রয়ী সফটওয়্যার তৈরি করেছে। যেখানে একজন করদাতা সাইন আপ করে খুব সহজেই অল্প সময়ের মধ্যে ঘরে বসে নিজেই নিজের আয়কর রিটার্ন তৈরি করে নিতে পারেন। সারা বছর ধরে তার আয়গুলো নির্দিষ্ট ঘরে বসালেই স্বয়ংক্রিয়ভাবে কর গণনা হয়ে যাবে।

করোনাভাইরাসের কারনে মানুষ যখন ঘরে বসেই কাজ করছেন তখন এই স্বয়ংক্রিয় সফটওয়্যার তাদের সে উদ্দেশ্যও পূরণ করবে।  

করদাতাদের নিরাপত্তা বিবেচনা করে এ বছর bdtax.com.bd ব্যক্তি করদাতাদের জন্য নতুন কিছু পরিষেবা নিয়ে আসছে । আপনার শুন্য রিটার্ন হোক কিংবা করযোগ্য রিটার্ন এ বছরে আপনি bdtax.com.bd এর মাধ্যমে ঘরে বসে আয়কর রিটার্ন তৈরির পাশাপাশি আপনার নির্দিষ্ট ট্যাক্স সার্কেলে রিটার্ন জমা দেওয়ার কাজও করে ফেলতে পারবেন।

আবার করদাতা চাইলে bdtax.com.bd এর নিয়োজিত ট্যাক্স কনসালট্যান্টের কাছ থেকে কর বিষয়ক পরামর্শ এবং তার রিটার্নের বিভিন্ন সমস্যার সমাধানও নিতে পারবেন।এজন্য তাদের রয়েছে একটি দক্ষ টিম।       

প্রতি বছরই অর্থ আইন পাশ হওয়ার পর সফটওয়্যার আপডেট করা হয় এবং স্বনামধন্য ট্যাক্স কনসাল্টেন্ট দিয়ে সিস্টেমটি অডিট করানো হয়। এসব কাজ সম্পন্ন হওয়ার পরই সফটওয়্যারটি ২০২০-২০২১ কর বর্ষের রিটার্ন তৈরির জন্য করদাতাদের কাছে উন্মুক্ত করা হয়।

করদাতাদের সেবা দিতে bdtax.com.bd সব সময়ই আন্তরিক। তাই তারা প্রতি বছরই তাদের সেবার মান বাড়িয়ে চলেছে। এবং যোগ করছে অল্প খরচে নতুন নতুন সেবা। করোনার এই বৃহত্তর বৈশ্বিক সংকটে তাই নিরাপদে ঘরে থাকুন। bdtax.com.bd এর মাধ্যমে আয়কর দিন ঘরে বসে নিশ্চিন্তে।

জসীম উদ্দিন রাসেল

By | 2020-07-20T13:19:08+00:00 July 20th, 2020|Tax Filing, Uncategorized|2 Comments

About the Author:

2 Comments

  1. মোঃ নজরুল ইসলাম July 27, 2020 at 12:46 am - Reply

    আমি একজন শিক্ষক ।প্রতিবছর আমার প্রতিষ্ঠানের ১০ জনের করযোগ্য রিটার্ন দাখিল সহ রিটার্ন প্রদান এবং ৩ জনের শুধু মাত্র রিটার্ন দাখিল করে থাকি। গত বছর প্রথম অনলাইনের মাধ্যমে অন্যের দ্বারা করে প্রদান করি। আমাদের আইডি ও পাসওয়ার্ড রয়েছে ।
    জানার ইচ্ছা ঐ আইডি ও পাসওয়ার্ড দিয়ে এই সফটওয়্যারে
    ১। রিটার্ন দাখিল করতে পারবো কি না?
    ২। আবার হার্ড কপি নির্ধারিত সার্কেলে জমা দিতে হবে কি না?
    ৩। টাকা স্থানীয় ব্যাংকে জমা দিতে পারবো কি না?
    ৪। মানি রিসিভডের হার্ড কপি নির্ধারিত সার্কেলে
    জমা দিতে হবে কি না ?
    ৫। এই সফটওয়্যার থেকে সরাসরি সার্টিফিকেট ডাউনলোড করতে পারবো কি না?
    এতে আপনাদের কোন ফি আছে কি না, থাকলে কত?
    অনুগ্রহ পূর্বক বিষয়গুলো জানালে উপকৃত হতাম এবং চিরকৃতজ্ঞ থাকবো ।

    • bdtaxsupport July 28, 2020 at 3:24 am - Reply

      আপনি আমাদের সফটওয়্যার এর মাধ্যমে নিজেই নিজের রিটার্ন প্রস্তুত করে জমা দিতে পারবেন। আপনার ট্যাক্স সার্কেল যদি ঢাকা মেট্রো এর অধীনে হয়ে থাকে তাহলে আপনি আমাদের মাধ্যমে আপনার রিটার্ন ফাইল জমা দিতে পারবেন। আপনার আপনার রিটার্ন জমা দেয়ার স্লিপ আমরা আপনাকে কুরিয়ার অথবা ইমেইল এর মাধ্যমে পাঠিয়ে দিবো। পরবর্তী সময়ে আপনি আপনার সার্কেল থেকে আপনার ট্যাক্স সার্কিটিফট সংগ্রহ করে নিবেন। রেজিস্ট্রেশন করতে লগইন করুন https://bdtax.com.bd/index.php/user/registration/individual

Leave A Comment

*


Notice: Undefined offset: 0 in /var/www/blog-bdtax/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924
Shares
error: Content is protected !!